সম্পাদকীয়




দেশ তথা রাজ্যের করোনা পরিস্থিতি ক্রমশঃ ভয়াবহ আকার ধারণ করছে। আক্রান্তের সংখ্যা প্রতিদিন যেমন বেড়েই চলেছে তেমনি  বাড়ছে মৃত্যুর সংখ্যা। এগোতে এগোতে বিশ্বে তৃতীয় স্থানে পৌঁছে গেছে ভারত। দেশবাসী আশায় আশায় দিন গুণছি কবে আবিস্কৃত হবে  করোনার প্রতিষেধক। 
নিজেদের প্রতিনিয়ত এই পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে হচ্ছে। সোশ্যাল ডিস্ট্যান্সিং বজায় রাখতে  বন্ধু-বান্ধব, আত্মীয়-স্বজনদের সঙ্গে যোগাযোগ প্রায় বন্ধ। বন্ধ রাখতে হচ্ছে সামাজিক ও ধর্মীয় অনুষ্ঠান। অবসাদের কাছে হার মানছে অনেক মানুষ। এ যেন এক নতুন লড়াই। 


এই পরিস্থিতিতে মানসিক ভাবে একে অপরের সঙ্গে অনেকটাই যুক্ত রেখেছে ভার্চুয়াল জগত তথা ইন্টারনেট। ওয়েব মাধ্যম তাই বর্তমান পরিস্থিতিতে অপরিহার্য। কথালহরীও এর ব্যতিক্রম নয়। বিপুল সংখ্যক সাহিত্যপ্রেমীর কাছে আরো কিছু সাহিত্য সম্ভার নিয়ে প্রকাশিত হোল কথালহরী মাসিক ব্লগজিনের দ্বিতীয় সংখ্যা। 

কথালহরীর প্রথম সংখ্যা পাঠক ও সাহিত্যিকদের কাছ থেকে যথেষ্ঠ সাড়া ও ভালবাসা পেয়েছে। আমরা আপ্লুত ও উৎসাহিত এই সহযোগিতা পেয়ে। যাঁরা কথালহরীকে ভালবেসে তাঁদের মূল্যবান মতামত, শুভেচ্ছা জানিয়েছেন, যাঁদের অভিভাবকত্বে ভুল ত্রুটিগুলো কিছুটা হলেও শুধরে নিতে পেরেছি এবং যাঁরা প্রতিনিয়ত কথালহরীর পাশে থাকার প্রতিশ্রুতি দিয়েছেন, তাঁদের সকলের প্রতি রইলো আমাদের আন্তরিক শ্রদ্ধা ও কৃতজ্ঞতা। 
সেই সঙ্গে ধন্যবাদ জানাই সেই সমস্ত বিশিষ্ট সাহিত্য সেবীদের যাঁদের লেখায় সমৃদ্ধ হয়েছে কথালহরীর দ্বিতীয় সংখ্যা। আমাদের আবেদন এভাবেই কথালহরীকে ভালবাসুন ও মূল্যবান পরামর্শ দিয়ে কথালহরীকে এগিয়ে নিয়ে যেতে সাহায্য করুন। 

সুস্থ থাকুন, সৃজনে থাকুন, কথালহরীর সঙ্গে থাকুন।


Comments